প্রিয় ফারাজ,
আমাদের সমাজটা এখন অনেকটাই পচে গলে যাওয়া সমাজ। এখানে তনুদের ধর্ষন করা হয়, কেউ নিজের চিন্তা ভাবনা প্রকাশ করলে কুপিয়ে হত্যা করা হয়, ধর্মের নামে মানুষকে নির্বিচারে হত্যা করা হয়। মানুষের বিবেক শক্তি আস্তে আস্তে কমে যাচ্ছে। কিন্তু একটা কথা আছে – রাজহাঁসকে পচা ময়লা পানিতে সাতার কাটতে দিলেও রাজহাস নোংরা হয়না। তুমিও সেরকম একজন। অমানুষ গুলো যখন তোমাকে ছেড়ে দিতে চাইলো তুমি নিজ স্বার্থের কথা ভুলে গিয়েছিলে। তোমার নিজের বন্ধুদের বাঁচিয়ে রাখা তোমার নিজের জীবন বাঁচিয়ে রাখার চাইতে তোমার কাছে মূল্যবান। দুনিয়ায় হাজার হাজার মানুষ কয়েকটা মুহুর্ত বেচে থাকার জন্যে প্রাণপণ চেষ্টা করে। সেখানে তুমি তোমার জিম্মি হওয়া বন্ধুদের জন্য নিজের জীবনও বিসর্জন দিলে। আমি তোমার জায়গায় হলে ছাড়া পেয়ে বন্ধুদের রেখে স্বার্থপরের মত চলে আসতাম। সত্যি কথা। কারন আমি জীবনের কিছুই দেখিনি। আমার জীবন মাত্র শুরু হলো। অথচ তুমি এই ছোট জীবনটা শেষ করে দিলে। আমার ধারণা ছিল সুপার হিরোরা শুধু কমিক বইয়েই থাকে, তাদের আলাদা সুপার পাওয়ার থাকে। তুমি আমার ভুল ভাংগালে। তোমার সুপার পাওয়ার হলো মানসিক শক্তি। এত সাহস কারো মনের ভেতর থাকেনা। এত ত্যাগী মনোভাব কারো হয়না। আমরা অনেক দু:খিত ফারাজ। তুমি এভাবে জীবন দেয়ার পরেও কয়েকটা ভুয়া নিউজপেপার তোমাকে জংগী হিসেবে আখ্যা দিয়েছে। মানুষের চিন্তাভাবনার লেভেল কত্ত নিচু হলে মানুষ এমন করে? সস্তা জনপ্রিয়তার জন্য? লজ্জায় আমরা শেষ হয়ে যাচ্ছি।
তুমি আমাদের মাঝে সত্যিকার অর্থে নেই। কিন্তু আমরা চিরকাল তোমাকে মনে রাখব ফারাজ। উই অল লাভ ইউ ❤
জুলাই ৬, ২০১৬

